Gearbest থেকে ফ্রিতে Online Shopping করার হিডেন ট্রিক্স [ A টু Z ভিডিও সহ ]



সবাই ভালো আছেন নিশ্চই। আপনাদের সকলের দোয়াতে আমিও ভালো আছি। ভাইরাস মহামারি থেকে বাচার জন্য এখন সবাই অনলাইন নির্ভর হয়ে পড়েছেন। তাই কেনাকাটাও এখন ঘরে বসেই করে সবাই। 
কিন্ত দেশের জিনিসের বা দেশের কম্পানির উপর সবাই আস্থা হারিয়ে ফেলেছে। 

কারন: প্রায়ই দেখা যায় যা অর্ডার দেওয়া হয় তা পাওয়া যায় না। দেখা গেলো আর্ডার দিলেন তা পেলেন না। সেলার ইচ্ছা করেই ভুল নষ্ট প্রডাক্ট দিয়ে দিলো। তখন সেটা রিটার্ন করা সম্ভব হয় না। তখন উপায় কি? ইচ্ছা করে ঝামেলা পোহানো মত অবস্থা হয়। আর তাছাড়া বাংলাদেশের জিনিসের মান নিয়ে অনেকের ই মনে সংশয় থাকে। বিশেষ করে যারা গ্যাজেট লাভার তাদের জন্য বাংলাদেশি শপিং সাইট বিস্বাস করাটা অনেক টাই কষ্টকর। কারন বাজারে নকল পন্যর ছড়াছড়ি।

যেমন Xiaomi Mi Power Bank, Xiaomi Earphone, Headphone, Xiaomi Router, UGREEN, Realme, Charger, Adapter, Memory Card, Modem, Smart Watch এর Product এসকল দামি দামি রাউটার হেডফোন চার্জার এর সব নকল কপি বাজারে পাওয়া যায়। ফলে বাংলাদেশ এর মার্কেট থেকে কিনতে মানুষ ভয় পায়। এত টাকায় কেনা জিনিস যদি খারাপ হয় তাহলে ত লস। 

এবং মানুষ কিন্তু অলরেডি জানে বাংলাদেশের এগুলো নকল পন্য পাওয়া যায়। সেজন্য বাংলাদেশি অনলাইন শপিং সাইটের ওপর মানুষের আস্থা বিস্বাস নেই। তাহলে বালাদেশে যারা বসবাস করেন তারা কি অরিজিনাল পন্য পাবে না? অবশ্যই পাবে। তাদের জন্য রয়েছে ইন্টার ন্যাশনাল শপিং সাইট। অনলাইনে Aliexpresss এর নাম শোনেন নি এরকম মানুষ খুব কম আছে। তেমনি Gearbest ও একটি Online Shopping কম্পানি। 


গিয়ারবেষ্ট বিশেষকরে Cell phones, Electronic Gadgets, Toys, Sporting Item এর জন্য বেশি ভালো। গিয়ারবেষ্ট বাংলাদেশে ফ্রিতে প্রডাক্ট শিপিং করে থাকে। China Post, Royal/Netherland Post Airmail এর মাধ্যমে প্রডাক্ট ডেলিভারি দিয়ে থাকে। সাধারনত ফ্রি শিপিং হওয়ার কারনে বাংলাদেশে কাষ্টমস এ প্রডাক্টের ট্যাক্স ধরে না। যার কারনে সহজে প্রডাক্ট পাওয়া যায়। কিন্তু বাংলাদেশি শপিং সাইটগুলো বেশিভাগ ক্ষেত্রেই শিপিং চার্জ ধরে। 

এবার আসি পেমেন্ট সেকশনে। অনেকেই  ইন্টারন্যাশনাল শপিং সাইট থেকে প্রডাক্ট কিনতে চাইেরও বাধ্যবাধকতার জন্য প্রডাক্ট কিনতে পারেন না। এর বিশেষ কারন হচ্ছে  International Debit Card, Credit Card, International Prepaid Card, Paypal না থাকা। আমরা সবাই মুটামুটি জানি যে Paypal বাংলাদেশে সাপোর্ট করে না। অনেকের কাছে Credit Card ও থাকে না। কারন বাংলাদেশে সবাই বড়লোক না যে সবার ক্রেডিট কার্ড থাকবে। তবে যারা স্টুডেন্ট তারা কিন্তু Prepaid Card টা করতে পারেন। এটা করতে টাকা পয়সা কিছুই লাগে না। ব্যাংকে গেলেই আপনাকে ফ্রিতে এই কার্ড টি দিয়ে দিবে। যেটা দিয়ে আপনি ইচ্ছামত বিশ্বের যে কোনো অনলাইন শপিং করতে পারবেন। বাংলাদেশে বেশ কয়েকটি ব্যাংক এই প্রিপেইড কার্ড দেয়। তাদের কাছে থেকে সংগ্রহ করে নিবেন। 

এখন আসি আজকের অফারে গিয়ার বেষ্ট সম্প্রতি তাদের এফিলিয়েট প্রগ্রাম শুরু করেছে। এতেকরে আপনি যদি আপনার রেফারেল লিংক থেকে অন্যকাউকে একাউন্ট খুলে দেন তাহলে গিয়ারবেষ্ট আপনাকে তার জন্য বেশ কিছু পরিমান ডলার দিবে। এভাবে ২-৩ জনকে রেফার করলেই আপনার ৩-৪ ডলার হয়ে যাবে। আর একটা মেমরি কার্ড হেডফোন চার্জারের জন্য ৩-৪ ডলার ই যথেষ্ট। অর্থাত প্রথম ৩-৪ ডলারের জিনিস আপনি ফ্রিতেই শপিং করতে পারবেন। বর্তমানে অন্য কোনো কম্পানি ফ্রিতে শপিং এর অফার দিচ্ছে না। কিন্তু গিয়ারবেষ্ট দিচ্ছে। তাই আশাকরি আপনারা মিস করবেন না। 

এখন দেখাবো কিভাবে ফ্রিতে শপিং টা করবেন। ফ্রিতে শপিং করার জন্য অবশ্যই আপনার এন্ড্রয়েড ফোন থাকতে হবে। এবং আপনাদের পর্যাপ্ত পরিমানে  ইন্টারনেট কানেকশন থাকতে হবে। যেহেতু এটা লিখে দিলে বুঝবেন না তাই আপনাদের জন্যেএর একটি ভিডিও টিউটোরিয়াল তৈরি করেছি। আমাকরি আপনার ভিডিওটি দেখবেন। তাহলে বুঝতে পারবেন কিভাবে ফ্রিতে শপিং করতে হবে। এছাড়া যারা ফ্রিতে শপিং করতে সমস্যার সম্মুক্ষিন হচ্ছেন তারাও তাদের সমঅদান ভিডিওটিতে পেয়ে যাবেন ইনশাল্লাহ। ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=8HQcblm-5hU


সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত বিদায় নিলাম।

Post a Comment

0 Comments