এবার নিজেই নিজের পিসির Windows SETUP দিন সব সফটওয়ার সহ ফুল টিউন

কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভালো আছেন। আজ আপনাদের সাথে আলোচনা করবো উইন্ডোস সেট আপ নিয়ে । আপনাদের মধ্যে অনেকেই আছে কম্পিউটার চালায় কিন্তু উইন্ডোস সেট আপ দিতে পারেন না। অযথা দোকানে গিয়ে ৪০০ টাকা খরচ করে উইন্ডোস সেটআপ দেন। সেটা আসলে অনেক খরচের বিষয়। কি দরকার এত টাকা খরচ করার যেটা আপনি ফ্রিতেই সেটআপ দিতে পারবেন। অনেকে পূর্নঙ্গ নিয়ম জানে না। অনেকে আবার নিয়ম জানলেও সব সঠিক ভাবে সেট করতে পারে না। অনেক ফণ্ট ঠিক করতে পারে না ফলে লেখা দেখা যায় না। নানাস সমস্যা হয়। আসলে এগুলো হয় কারন আপনি সঠিক নিয়মটি জানেন না।

আসুন দেখে নি উইন্ডোস দেওয়ার সাথে কি কি জড়িত,

১: ড্রাইভার সফটওয়ার
২: আপনার কাজের ব্যাবহৃত সফটওয়ার
৩: লেখার জন্য ফন্ট
৪: এন্টিভাইরাস

অনেকে শুধু উইন্ডোস টা শুধু সেট আপ দেওয়াই দেখায় কিন্তু এরপর যে আরো সফটওয়ার সহ আপনার প্রযোজনীয় সফটওয়ার কিভাবে সেটআপ করবেন কিভাবে নামাবেন। এগুলো কিছুই দেখায় না। আজকে আপনাদের সাথে শেয়ার করবো A 2 Z কি ভাবে উইন্ডোস দিবেন , তারপর কিভাবে ড্রাইভার সেটআপ করবেন , কিভাবে ফন্ট লেখা সেটআপ করবেন , কিভাবে মাইক্রোসফ অফিস ওয়ার্ড সেটআপ করবেন , কিভাবে বিজয় সফটওয়ার সহ এন্টি ভাইরাস ইন্সটল করবেন । সম্পূর্ন প্রিমিয়াম টিউন বলা যেতে পারে। যারা জানেন না উইন্ডোস এর ফরেন্সিক কিভাবে করে কিভাবে ডাটা পুরুদ্ধার করা হয় সেটার সিস্টেমও আজ আপনাদের দেখাবো।

সবার কাছেই বলি ভাই দোকানে গিয়ে টাকায় খরচ করে আল্তু পাল্তু পুরোনো উইন্ডোস না দিয়ে নিজেই লেটেষ্টভারশনের উইন্ডোস সেটআপ দেন। বিষয়টা অনেকটা এরকম , মানুষ কে বাড়ি বানাতে দিলে কোন রকম দায় সারা বাড়ি বানিয়ে দেয় , কিন্তু নিজের বাড়ি যখন নিজে হাতে বানাবেন তখন ত নিজের ভালোর জন্যই সব সেটআপ করবেন। আমি সেটাই বুঝিয়েছি।

আজ আপনাদের সবাইকে দেখাবো কিভাবে একদম প্রথম থেকে উইন্ডোস সেটআপ দিয়ে একটা ফুল কম্পিউটার সেট এর সকল সফটওযার সেট আপ করবেন । যেহেতু এটি একটা মাষ্টার ভিডিও এখানে যা যা বলেছি তাতে আপনি একজন উইন্ডোস সেটআপ দেওয়ার মাস্টার হয়ে উঠবেন। কেউ আপনার সাথে পারবেন না । ভিডিও টি ফুল সেটাপ সহ ২ ঘন্টার। তাই ধৈয্য নিয়ে ভিডিও দেখে শিখুন । আমি ইচ্ছা করলেই ১০ মিনিটের টিউটোরিয়াল দিতে পারতাম কিন্তু আমি তা দেই নি। কারন আমি তাই আপনারা সম্পুর্ণ বিবরন কারন সহ শিখুন হাতে কলমে।

 ভিডিও লিংক শেয়ার করলাম সেখান থেকে দেখে নিন: https://www.youtube.com/watch?v=yLxXpQF1n1o

Post a Comment

0 Comments