নিজেই নিজের সরকারি চাকুরির আবেদন করুন অনলাইনে আর নয় দোকানে গিয়ে আবেদন

কেমন আছেন সবাই? সবাই আশাকরি অনেক অনেক ভালো আছেন। আজকে শুরু করলাম নতুন একটি ইনফরমেশন নিয়ে। আমরা সবাই সরকারি চাকরির আবেদন করি।

কিন্তু দেখা যায় দোকানে গিয়ে সরকারি চাকরির আবেদন করতে গেলেই এক্সটা ১০০ টাকা দেওয়া লাগে কম্পিউটারের দোকানে। এমনিতেই বেকার মানুষ তারপর যদি আরো ১০০ টা এক্সটা দোকানদারকে দেওয়া লাগে তাহলে গলাকাটা অবস্থা হয় প্রায়।  অনেকের নিজেই নিজের আবেদন করার ইচ্ছা থাকলেও নিযম এবং অনলাইনে আবেদন প্রক্রিয়া না জানার কারনে পারেন না।

আজ আপনাদের দেখানো কিভাবে অনলাইনে ফর্ম পুরন করে কিভাবে নিজেই নিজের সরকারি চাকুরির আবেদন করবেন।

তার আগে বলে রাখি সরকারি চাকুরির আবেদন করতে কি কি লাগবে । যেহেতু আপনাকে ভবিষ্যতে বারবার আবেদন করতে হবে নানান চাকুরিতে নিচের জিনিস গুলো রেডি রাখবেন।

১: মোবাইল ফোন
২: একটি টেলিটক সিম , বর্নমালা হলে ভালো হয় অথবা সাধারন টেলিটক সিম হলেও নিতে পারবেন।
৩: টেলিটক সিমে আবেদনের জন্য নির্ধারিত টাকা।
৪: অনলাইনে আবেদন করার জন্য েইন্টারনেট ওয়ারা এন্ড্রয়েড ফোন , মেগাবাইট কিনে নিবেন কিছু।
৫: ছবি , এবং সই মানে সিগনেচার , এখানে একটি বিষয় অনেকেই ছবি কিভাবে সাইজ করতে হয় মানে রেজুলেশন ঠিক করতে হয় জানেন না। সেটাও আজ দেখাবো। অনেকেই এসব পারেন না বলে বারবার দোকানে গিয়ে বসে থাকেন আবেদন করতে। কি দরকার ভাই নিজের এন্ড্রয়েড ফোন থেকেই পারবেন আবেদন করতে।

এগুলো নিয়ে রেডি হওয়ার পর আপনার কাজ শুরু । এখন আবেদন কিভাবে কি করবেন সেটাত আর লিখে দেখানো সম্ভব নয়। কারন অনেক বিষয় আছে যেগুলো ভিডিও করে দিলে আপনারা ভালো বুঝবেন।

তাই নিচে ভিডিও দিয়ে দিলাম আপনারা ধের্য ধরে দেখবেন A to Z নাহলে কিন্তু পারবেন না। অনেকে টেনে টেন দেখেন ফলে কিছুই শিখতে পারেন না। পরে যখন কাজ কাজ করতে যান তখন এটা ওটা হয় না। তখন নানান সমস্যা বাধে।

তাই সবার জন্য অল ইন ওয়ান সলুশন নিয়ে ভিডিওটি বানিয়েছি। তাই আপনাদেন প্রয়োজন হলে দেখে নিবেন। আর ভালো লাগলে চ্যানেলটা সাবসক্রাইব করতে পারেন। কারন ভবিষ্যতে নতুন নতুন টিপস ভিডিও নিয়ে আপনাদেরকে দেখাবো।

যাই হোক বকর বকর না করে ভিডিও লিংক দিচ্ছি এই যে: https://www.youtube.com/watch?v=KZ__nokBr8E

Post a Comment

0 Comments