ফেসবুক একাউন্ট সহজে ডিলিট করার নিয়ম


শুরু করলাম আজকের লেখা। আমাদের সবারই ফেসবুক একাউন্ট থাকে এবং হয়ত অনেকসময় একাউন্টে সমস্যা হয় ফলে আমাদের নতুন আইডি তৈরি করতে হয়। সেজন্য আমাদের পুরোনো আইডি ডিলিট করতে হয়। অনেকেই ডিএকটিভ করতে পারলেও সম্পূর্ন একাউন্ট ডিলিট করতে পারে না। ফলে তাদের জন্য এটা একটা উপকারি আর্টিকেল। 

বর্তমানে ফেসবুকের অনেক ধরনের আপডেট আসছে , আগে একটা ফেসবুক একাউন্ট ডিলিট করতে ১৫ দিন লাগতো। কিন্তু এখন এটা ডিলিট করতে ৩০ দিন মত সময় লাগে। যেগেতু সিস্টেম আপডেট হয়েছে তাই এখন আপনাদের অপশন গুলোও পরিবর্তন হয়েছে। ত চলুন আগে দেখে আসি একাউন্ট ডিলিট করতে কি করতে হয়। সর্বপ্রথম আপনার একাউন্ট এ লগইন এ ক্লিক করবেন। লগইন হলে তারপর Settings এ ক্লিক করবেন। 



এবার Delete একাউন্টে ক্লিক করলে এরপর  Countinue to Account Deactivation এ ক্লিক করলে একটা উইন্ডো শো করবে সেখানে OK/Delete ক্লিক করলে । একাউন্ট টি ডিলিট এর জন্য প্রস্তুত হয়ে যাবে। মানে শো করবে ডিলিট। বাট আপনাকে ৩০ দিন অপেক্ষা করতে হবে।  এই ৩০ দিনের ভেতরে যদি আপনি একাউন্টে লগইন করেন তাহলে একাউন্টটি পূনরায় একটিভ হয়ে যাবে। তাই আপনাদেরকে পুনরায় একাউন্টটি লগইন না করার পরামর্শ থাকলো। 
পরবর্তীতে আপনারা এই আইডির ইমেল ফোন নাম্বার ব্যাবহার করেই একাউন্ট করতে পারবেন ৩০ দিন পরে । এছাড়া যদি আপনি চান , তাহলে আপনার ছবির এবং ডাটা সম্পূর্ন একটি কপি রেখে দিতে পারেন ডাউনেলাড করে। যখন ডিলিট কর তে যাবেন তখন আপনা রফেসবুকের সব ডাটা ডাউনলোড করার একটা সুযোগ দিবে। সেখানে ইমেল এড্রেসে আপনি আপনার ফেসবুক আইডির সকল ডাটা ডাউনলোড করার সিস্টেম পাবেন। তখন ডাউনলোড করে রাখতে পারেন। এতে করে আপনি পুরোনো আইডিতে যতগুলো ছবি ব্যাবহার করেছেন সেগুলো একসাথে ডাউনলোড করতে পারবেন। এতে করে পুরোনো ছবি গুলো মিস হওয়ার সম্ভাবনা থাকে না। সেজন্য সবাই ডাটার ব্যাকাপ রাখার চেষ্টা করবেন। 

ত যাই হোক । এটা কম্পিউটার ক্রিনে আমি দেখিয়েছি বুজিয়েছি। অনেকের প্রশ্ন থাকবে মোবাইল স্ক্রিনে কিভাবে কিভাবে ফেসবুক ডিলিট করবেন। তাদের জন্য রয়েছে বিডিও। আমি আপনাদেরকে সমস্ত বিষয় গুলো বুঝিয়েদিয়েছি কিভাবে কি করবেন। সেজন্য সবাই নিচের ভিডিও টি দেখবেন ।

ভিডিও লিংক: https://youtu.be/jV3ZU6lUfA0


অবশ্যই চ্যানেল টি সাবস্ক্রাই করার চেষ্টা করবেন। যেন ভবিষ্যতে আরো ভালোভালো টিপস এন্ড ট্রিক্স উপহার দিতে পারি। আপনাদের সকলে প্রতি করোনা সচেতনতা বৃদ্ধি হোক সেই আশাই করি। এবং সবাই মাস্ক ব্যাবহার করার চেস।টা করবেন। 

যেহেতু ফেসবুকের সিস্টেম খুব দ্রুত দ্রুত পরিবর্তন হয় সেহেতু আপনাদের অপশন গুলো খুজে বের করতে কিছুটা কষ্ট হতে পারে। সেহেতু অবশ্যই সাধারন ঞ্জান ব্যাবহার করেন। আর ফোনের আইডি ডিলিট করার পর অবশ্যই এপস ডাটা এবং মেসেঞ্জার ডিলিট করবেন। তাহলে সেগুলো অটো লগ ইন হলে যে কোনো সময় আইডি ডিলিট ক্যান্সেল হতে পারে। 

আইডি ডিলিট করার পর কিছুদিন অপেক্ষা করা বেটার। নতুন আইডি আগের ইমেল দিয়েই খুলনতে পারবেন। এতে করে ভেরিফিকেশন সমস্যায় পড়তে হবে না। এবং সহজেই পরবর্তী আইডি খুলতে পারবেন।

সকলকে সুভেচ্ছা জানিয়ে আজকের মত বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Post a Comment

0 Comments