DriverPack Solutions Offline ডাউনলোড করুন IDM দিয়ে



আপনি কি DriverPack Solutions Offline ডাউনলোড করার নিয়ম জানতে চান? তাহলে আজকের লেখাটা আপনার জন্য। জ্বি আশাকরি সবাই ভালো আছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের লেখা। 

ড্রাইভার প্যাক সলিউশন সফটয়ারটিকে মুটামুটি সবাই চিনেন। আপনার ল্যাপটপ/ কম্পিউটার টির জন্য কোন ড্রাইভারটি প্রয়োজন সেটা এই সফটয়ার নিজেই খুজে আপনার জন্য ইন্সটল করে দিবে। এতেকরে নতুন উইন্ডোস সেটাপের পর আপনাকে ড্রাইভার নিয়ে আলাদাভাবে  ঝামেলা পোহাতে হবে না। সাধারনত আমরা ্রপ্রায়ই দেখি উইন্ডোস নষ্ট হয়ে গেছে বা হার্ড ডিষ্ক নষ্ট হয়ে গেছে। তখন সেই ডেক্সটপ বা ল্যাপটপের জন্য ড্রাইভার খোজার উপায় থাকে না। অনেকে নিজের ল্যাপটপের ভারশন, মডেল জানে না । এবং সবাই কম্পিউটার সম্পের্কে এত বেশি জানেও না। তাদের জন্য ড্রাইভার খুজে ইন্সটল দেওয়া খুবই কঠিন হয়ে যায়। তাদের এই সমস্যাকে ড্রাইভার প্যাক সলিউশন আরো সহজ করে দিয়েছে।

এই সফটয়ারটির কারনে এখন আপনি উইন্ডোস ইন্সটল করার পরই ইন্টারনেট কানেকশন অন রেখে সফটওয়ারটি ওপেন করলেই অটো কনফিগারে ক্লিক করলেই তা আপনার কম্পিউটার কে এনালাইজ করবে। এর স্পেশাল ইন্টিলিজেন্স AI আপনার কম্পিউটারের কি কি সফওয়ার মিসিং, কোন সফটওয়ার পুরোনো আপডেট করা প্রয়োজন তা পরিক্ষা করবে। এরপর সেটা তাদের নিজস্ব ডাইরেকটরি থেকে আপনার কম্পিউটারে ডাউনলোড করে ইন্সটল করবে। এবং আপনাকে নিজের কিছুই করা লাগবে না। এটা নিজে নিজেই সব করবে। এবং সর্বশেষ এটা রিবুট চাইবে। সব থেকে বড় কথা হলো এটা একটা ওপেন সোর্স  সফটওয়ার। ড্রাইভার ডাউনলোড করার জন্য আপনাকে কোন প্রকার টাকা গুনতে হবে না। 

এটার আরেকটি সুবিধা হলো এটা সম্পূর্ন ভাইরাস ফ্রি। তবে কিছু এন্টিভাইরাস এটাকে এড হিসেবে ডিটেক্ট করে। তবে এটা নিরাপদ। তবে যদি টরেন্ট থেকে ডাউনলোড করেন তাহলে ভাইরাস ঢোকার সম্ভাবনা রয়েছে। কারন টরেন্ট এ যে কম্পিউটারে ভাইরাস থাকে সেখান থেকে যদি যদি ডাউনলোড হয় সে ক্ষেত্রে কিছুই করার সাথে না। আমি সাজেষ্ট করি সরাসরি আইডিএম দিয়ে DRP এর অফিসিয়াল সার্ভার থেকে ডাউনলোড করুন এতে করে ভাইরাস যুক্ত ফাইল ডাউনলোড হওয়ার সম্ভবনা নাই। 

তার আগে বলে রাখি ড্রাইভার প্যাক সলিউশন 3 রকমের আছে। 
DriverPack Online : এটা লাইট ভারশন ৭ মেগাবাইট সাইজ। এটা ডাউনলোড করে ড্রাইভার  ইন্সটল   গেলে অবশ্যই  ইন্টারনেট যুুক্ত অবস্থায় থাকতে হবে। কারন এটা তাদের র্সাভারের সাথে সরাসরি যুক্ত থাকে। সেজন্য সরাসরি ডাউনলোড হয়ে ইন্সটল হয়। 

DriverPack Offline Network: এটা শুধু মাত্র কম্পিউটার এর নেটওয়ার্কিং ড্রাইভার গুলো ইন্সটল করে। এটা অফলাইন ভারশন। অর্তাত এটা ব্যাবহার করার জন্য আপনার ইন্টারনেট কানেকশন এর প্রয়োজন নেই। মনে রাখতে হবে এটি শুধু মাত্র নেটওয়ার্কিং এর জন্য। যেমন Wifi Driver, LAN Driver এরকম। 

DriverPack Offline Full: এটা হচ্ছে অল ইন ওয়ান সফটওয়ার। এটার ফাইল সাইজ প্রায় ২৪ জিবি। এর মধ্য বিশ্বের সব ধরনের কম্পিউটারের ড্রাইভার সফটওয়ারই রয়েছে। তাই এটা ব্যাব্হারের সময়   ইন্টারনটে প্রয়োজন নেই। তবে এটা অবশ্যই প্রথমে ডাউনলোড করে রাখতে হবে। এটা ব্যাবহার করলে আপনার উপরের বাকি ভারশন ডাউনলোড করার প্রয়োজন নাই। কারন আপনি এটাতেই সব ড্রাইভার পাবেন। 

এগুলো ত এতক্ষন দেখলেন ভারর্শন ইনফরমেশন। কিন্তু এখন সমস্যা হলো সবার বাসায় ত ইন্টারনেট  নেই যে সবাই অনলাইন ভারশন ব্যাবহার করবেন। তাই সবাই অফলাইন ভারর্শন টাই ডাউনলোড এর চিন্তা করে। আর এখানেই ঝামেলা। এত বড় ফাইল ডাউনলোড করার উপায় কি। টরেন্টে ত ভাইরাস আক্রমনের সম্ভাবনা রয়েছে। আবার ড্রাইভার প্যাকের যে অফিসিয়াল সাইট রয়েছে সেখানে ত সরাসরি ডাউনলোডের সুযোগ নাই। 

জ্বি আজকে সেই ট্রিক্সটিই আপনাদেরকে দেখাবো। কিভাবে অফিসিয়াল সাইট থেকে DriverPack Solutions Offline ডাউনলোড করবেন। 
সর্ব প্রথমে আপনি অফিসিয়াল সাইটে ঢুকবেন লিংক এরপর নিচের চিত্র ফলো করুন


আমারা এখানে ক্লিক করলাম কারন আমরা সর্বপ্রথম র্সাভারের এড্রেস টা বের করবো। 

এরপর এটা কপি করে নিয়ে ব্রাউজারে অন্য ট্যাবে পেষ্ট করতে হবে। তারপর আরো কাজ আছে
dl.drp.su/builds/ এর পর বাকি অংশ মুছে ফেলতে হবে। কারন আমরা ডাউনলোড করবো ফুল ভারশন। এখন আমরা যেহেতু সার্ভার এড্রেস পেয়েছি। এখন আমাদেরকে ফুলভারর্শনের ফাইল নেম খুজে বের করতে হবে। সেজন্য আমরা নিচের পদ্ধতি এপ্লাই করবো। 





এরপর ইন্টার দিলেই ডাউলোড উইন্ডো আসবে। এলাউ করলেই ডাউনলোড শুরু হবে। নিচের মত। 

দেখুন সরাসরি ড্রাইভার প্যাকের সাইট থেকেই ডাউনলোড শুরু হয়েছে। ব্যাস এবার ফুল স্পিডে ঢুমচে ডাউনলোড দিন IDM দিয়ে। 
আশাকরি আপনারা এবার বুদ্ধিটা বুঝতে পেরেছেন। এবার আপনারা নিজেরাই পাবেন কিভাবে কি করতে হবে। ভারর্শন নেম চেঞ্জ হলে উপরের পদ্দতি অবলম্বন করে দেখে আসবেন ফাইল নেম। 
এছাড়াও বুঝতে অসুবিধা হলে আমার ভিডিও টি দেখতে পারেন। ভিডিও লিংক টি নিচে দিয়ে দিলাম: https://www.youtube.com/watch?v=EyxuGnQlwDo



সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত বিদায় নিলাম। 


Post a Comment

0 Comments