নাম্বার হাইড করে SMS পাঠানোর Hidden Tricks


কি অবস্থা সবার? আজ আপনাদের নতুন এক ধরনের SMS সার্ভিস সম্পর্কে জানাবো। এটাতে সুবিধা আপনি আপনার নিজস্ব নাম ব্রান্ড ব্যাবহার করে এসএমএস পাঠাতে পারবেন। এত হাইড করা যাবে আপনার ফোন নাম্বার। এবং যিনি এসএমএস রিসিভ করবেন  তিনিও জানতে পারবেন না এসএমএস টি কোথা থেকে এসেছে। অনেকে একে বাল্ক এসএমএস নামেও চিনে থাকে। যারা বার।ক এসএমএস সম্পর্কে জানেন না তাদের জন্য বাল্ক এসএমএস সম্পর্কে একটু ছোট্ট ধারনা দিয়ে নেই। 

BULK SMS হল মোবাইল ফোন টার্মিনালগুলিতে ডেলিভারির জন্য প্রচুর সংখ্যক এসএমএস বার্তা প্রচার। এছাড়া এই বাল্ক এসএমএস; মিডিয়া সংস্থাগুলি, উদ্যোগ, ব্যাংক (বিপণন ও জালিয়াতি নিয়ন্ত্রণের জন্য) এবং ভোক্তা ব্র্যান্ডগুলি বিনোদন, এন্টারপ্রাইজ এবং মোবাইল বিপণন সহ বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করা হয়। বাল্ক এসএমএস এমন একটি পরিষেবা যা একসাথে এক বিশাল সংখ্যক এসএমএস বার্তা পাঠাতে সক্ষম।

বাংলাদেশে বর্তমানে অনেকগুলো অপারেটর বাল্ক এসএমএস সার্ভিস দেয়। তবে অধিকাংশ বাল্ক এসএমএস কম্পানি ভালো সার্ভিস দেয় না। কারন এদের সার্ভার ব্যাবহার করে এসএমএস পাঠালে দেখা যায় ডেলিভারি হয় না। সেজন্য আমি সাজেষ্ট করি বাইরের কম্পানির থেকে সার্ভিস নেওয়ার এতে করে বাংলাদেশি কম্পানির মত নিন্ম মানের সেবা থেকে রেহাই পাবেন। 

আমার একটা ছোট্ট অভিঞ্জতা আজ আপনাদের সাথে শেয়ার করবো। আমি একটি জনপ্রিয় বাল্ক এসএমএস কম্পানি থেকে এসএমএস কিনেছিলাম কিন্তু আমি রিতিমত আশাহত কারন । প্রায়ই দেখতাম তাদের এসএমএস প্যানেল থেকে এসএমএস পাঠালে ওয়েভসাইটে দেখায় সেন্ড হয়েছে কিন্তু মোবাইলে এসএমআসে আসে না। এবার বুঝুন এটা হচ্ছে বাংলাদেশি বাল্ক এসএমএস কম্পানি গুলোর অবস্থা। এবং আমি একটি ওয়েবসাইটের লিংক দিয়েছিলাম একটি ফোন নাম্বার এসএমএস এ। পরের দিন কম্পানি আমার একাউন্ট টিউ বাতিল করে দেয় স্পাম হিসেবে। অথচ আমি কোনো স্পামিং ই করি নি। এবং আমার একা্নু্ট ব্যালেন্স সম্পূর্ন খালি করে দেয় কম্পানি। এই অভিঙ।গতা থেকে আমি এখন বাইরের কম্পানি থেকে এসএমএস কিনে থাকি। 

যারা এখনো এই এসএম এস সার্ভিস কম্পর্কে বুঝেন নি তাদেরকে একটু সহজে বুঝিয়ে দিচ্ছি। আপনারা ্রপায়ই মোবাইলে এসএমএস দেখেন না? GP Offer, Banglalink Info, Offer, GP 10 Poisa বিভিন্ন নাম থেকে এসএমএস আসে। এগুলোতে কিন্তু এসএমএস রিপ্লাই করা যায় না। কারন এগুলেঅ বাল্ক এসএমএস। আরো কিছু এসএমএস আসে +৮৮০৯৬*********এরকম টাইপের নাম্বার থেকে। এগুলো সবই ইন্ট্রিগ্রিটো নাম্বার। বিভিন্ন কম্পানি তাদের প্রমোশন চালাতে এইরকম সার্ভিস দিয়ে এসএমএস পাঠায়। কারন সরাসরি ফোন নাম্বার থেকে এসএমএস পাঠালে মানুষ দেখে না। কিন্তু বাল্ক এসএমএস সার্ভিসে মানুষ তার কম্পানির নাম দেখে। এটা একটা পজেটিভ উপায়। নিজের ব্যান্ড প্রমোট করার জন্য। 

এখন একবার ভাবুন ত যদি আপনি আপনার নাম বা আপনার কম্পানির নাম দিয়ে সবাইকে এসএমএস পাঠাতে পারতেন কেমন হতো। জ্বি আজকে আপনাদেরকে আমি সেটাই দেখাবো কিভাবে নিজেই নিজের কম্পানির নামে এসএমএস পাঠাবেন। এতকরে আপনার নাম বা পরিচয় হিডেন থাকলো এবং অাপনার ফোন নাম্বারও গোপন থাকলো। সেটা নিয়েই আমার আজকের টিউটোরিয়াল । আমি আমার টিউটোরিয়ালে আরো সুন্দরভাবে দেখিয়েছি আপনিন কোথা থেকে এসএমএস কিনবেন এবং কিভাবে এসএমএস কিনবেন।  কিভাবে এসএমএস ব্যাবহার করবেন মানে পাঠাবেন সেটা সম্পর্কেও আলোচনা করেছি। আশাকরি আপনারা সম্পূর্ন ভিডিও টি দেখবেন । অনেকে ভিডিও টেনে টেনে দেখেন তারা সম্পূর্ন অংশ দেখবেন কারন টেনে টেনে দেখলে অনেক কিছুই বুঝবেন না। সেজন্য আমি নিচে ভিডিও লিংক দিয়ে দিচ্ছি আপনারা দেখলে আশা করি বুঝবেন।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=yjc0kZhk4yE




Post a Comment

0 Comments