Xiaomi Mi Router 4A Gigabit Edition এর আনবক্সিং রিভিউ

হ্যালো সবাইকে, চলে আসলাম Xiaomi Mi Router 4A Gigabit Edition এর রিভিউ ভিডিও নিয়ে। আমি নিজে এই রাউটার টি কিনেছি। সেজন্য ভাবলাম আপনাদের জন্য একটি রিভিউ ভিডিও নিয়ে আসা যাক। আপনারা আরো কাথ থেকে দেখে বুঝতে পারবেন রাউটার টিতে কি কি সুবিধা পাবেন। এবং কি কি অসুবিধা পাবেন। সব নিয়েই আজ আপনাদের সাথে । আজ যে পোষ্ট টি আপনারা পড়ছেন সেটা রাউটার টির ব্যাবহার করার পরই লেখা হয়েছে। আমার অনেক মতামত রয়েছে ্এটার উপর। যাই হোক আজকের লেখা শুরু করি। 

শাওমি রাউটারকে অনেকে চিনেন । শামি একটা বিশ্ববিখ্যাত ব্রান্ডের নাম। অনেকে শামির ফোনও চালান। সেজন্য মানুষ ব্যান্ডকে চিনেই প্রডাক্ট কিনে থাকে। কিন্তু একবারো প্রডাক্টের মান নিয়ে চিন্তা করে না। ভাবে দামি ব্রান্ডের জিনিস মানেই ভালো জিনিস । আসলে বিষয়টা তা না। আপনাকে প্রডাক্ট কেনার আগে তার রিভিউ যাচাই করা উচিত। 

যেমন Xiaomi Mi Router 4A Gigabit Edition এর যে রাউটার টি আপনারা  কিনে থাকেন , সেটাতে যে পরিমান স্পেসিফিকেশন দেওয়ার রয়েছে আসলে রাউটার টি সেই পরিমান সার্ভিস দিতে পারে না।  রাউটার টি এমনিতেই অনেক স্লিম। যখন কভারেজ এর কথা চিন্তা করবেন তখন দেখতে পাবেন রাউটার টির রেঞ্জ কেমন। রাউটার টি যদিও ডুয়েল ব্যান্ডর। সেই অনুসারে একটু প্রেসার থাকেই। একসাথে ২টা ব্যান্ড পরিচালনার জন্য। কিন্তু সব থেকে অবাক করা বিষয় হলো মাত্র ১০০০ টাকার রাউটারে যে পরিমান কভারেজ দেয়। অথচ ২ হাজার ৩০০ টাকার শাওমি রাউটারে সেই পরিমান কভারেজ দেয় না।  তাহলে বুঝুন ব্যাপার টা। এত পাতলা প্রডাক্ট যে এটাতে যদি আপনি ল্যান দিয়ে অন্য রাউটারে Internet নেন তাহলেও এই রাউটার টি রেঞ্জ অর্ধেক হয়ে যায় এবং এটাতে প্রেসার পড়ার কারন প্রায় প্রায় লাইন ড্রপ পাবেন। তবে যদি আপনি পারসোনাল ব্যাবহার এর জন্য রাউটার নেন তাহলে এটা ভালোই সার্ভিস পাবেন। কিন্তু আপনি একবার চিন্তা করে দেখুন এতটাকা দিয়ে রাউটার কিনবেন কি শুধু একা চালানোর জন্য?  কারন বাসায় ত গেষ্টও আসতে পারে। তখন ত রাউটার এ ওভার লোড পড়বে। 

আরো অবাক করা বিষয় , শামি এটাতে লিখে রেখেছে এটাতে নাকি একসাথে ১২৮ জন ইন্টারনেট চালাতে পারবে। এটা কি পরিমান মিথ্যা কথা ভেবে দেখুন। বিস্বাস না হলে রাউটার টি কিনে দেখতে পারেন। কি পরিমান ঝামেলার রাউটার। এরপর আসি রাউটার কন্ট্রোল এর বিষয়ে। আমরা জানি যে বর্তমানের রাউটার গুলোতে ফোনের এপস দিয়ে ইচ্ছামত কন্টোল করা যায়। কিন্তু শাওমিতে যখন আপনি এপস ইন্সটল করবেন তখন আপনি আইডি ক্রিয়েট করে যখন রাউটার দিয়ে ঢুকবেন অটোমেটিক সব চায়না লেখা হযে যাবে। গ্লোবাল ভারশন অথচ চায়না লেখা আসে। এছাড়া বিল্ডিং ঘরে থাকেন তাদের অব্যশই  এটা কেনা ঠিক হবে না। কারন এটাতে যে কভারেজ তাতে দেয়াল থাকলেই পরের রুমে সিগনাল পাবে না। 

২৩০০ টাকায় বাংলাদেশে আরো ভালোভালো কম্পানির রাউটার আছে। সেগুলো ট্রাই করার চেষ্টা করুন করুন। আর আমি আজকে আপনাদের জন্য যে ভিডিও টি রেখেছি সেটাও দেখতে ভুলবেন না। রাউটপারটিতে কি কি পাবেন। এবং দেখতে কেমন সেটা আমার রিভিউ ভিডিও দেখলেই বুঝতে পারবেন। 

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=qRYLZrG9L6w



Post a Comment

0 Comments