5 TB Microsoft One Drive এবং Office 365 লাইফটাইম সম্পূর্ন ফ্রি


 সবাইকে সুভেচ্ছা জানিয়ে আজকের লেখা শুরু করছি। আশাকরি সবাই ভালো আছেন। আপনারা অনেকেই অনলাইনে দেখে থাকবেন ক্লাউড স্টোরেজ কিছু কম্পানি বিক্রি করছে। বিশেষ করে আলি এক্সপ্রেস সহ বেশ কিছু কম্পানিতে বিভিন্ন দেশের সেলার রা এবং বাংলাদেশের কিছু ফেসবুক পেজ এটা ঢালাও ভাবে প্রচার করে যাচ্ছে ।  ইন্টারনেটে এরা ৫ টেরাবাইট মাইক্রোসফট ওয়ান ড্রাইভ এবং অফিস ৩৬৫ সহ একাউন্ট বিক্রি করছে। যেটা আসলে সম্পূর্ন ফ্রি। এটা কিভাবে ফ্রি সেটা নিয়ে এখন আপনাদের সাথে আলোচনা করবো। 

মাইক্রোসফট তাদের নিজস্ব ইমেল এবং পার্শিয়াল বিভিন্ন সেবা পাবলিকদের ডোমেনে সেটাপের সুবিধা দেয়। অনেকটা জি সুইটের মত। যারা নিজস্ব . কম ডোমেন কিনে থাকেন তারা ইচ্ছা করলে মাইক্রোসফট এর কাছ থেকে তাদের ইমেল সফটওয়ার সলিউশন কিনে নিতে পারেন। মাইক্রোসফট এবং গুগল উভয় কম্পানিরই এই সুবিধা রয়েছে। কারন নিজেস্ব কম্পানির হোষ্টিং ইমেল ফিচার অনেকেরই পছন্দ হয় না। তাই অনেকে হটমেল এবং জিমেলের একাউন্ট ফিচারটিকে বেশি উপভোগ করে থাকেন। এখন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হটমেলের সুবদিাটি নিয়ে থাকেন তাদের ডোমেনে। এতে করে ওই ডোমেনের আন্ডারে যে সকল ইমেল থাকে তারা মাইক্রোসফট এর বিভিন্ন সুবিধা যেমন বিজনেস স্কাইপ, অফিস ৩৬৫, আরজু, ৫টেরাবাইট ওয়ানড্রাইভ সহ আরো কিছু সেবা ফ্রিতে ব্যাবহার করতে পারে। সেই অনুষারে , একটা ভার্সিটির সকল স্টুডেন্ট এতে এসকল সুবিধা ফ্রিতে পেয়ে থাকে। 

অনলাইন সেলার রা এটাকেই মেন টার্গেন করে। বিভিন্ন ফেসবুক পেজে তাদের এডভার্টাইজ এ এগুলো বিক্রি করে ৫০০-১ হাজার টাকায়। অথচ এগুলো ফুল ফ্রি। অনলাইন ফেসবুক পেজের এসকল মার্কেটার ইন্টানেটে গুগলে সার্চ করে বিভিন্ন ইউনিভার্সিটি চয়েস করে । যেগুলোতে মাইক্রোসফট এর ইমেল সার্ভিস রয়েছে। এর তারা এই সাইটে বিবিন্ন ইমেল একাউন্ট ক্রিয়েট করে। কিছু ইউনিভার্সিটি তাদের এডমিশন এর জন্য ভার্সিটির ইমেল আইডি ব্যাবহার এর সুবিধা দিয়ে থাকে। তখন তারা এসকল ইমেল আইডি ক্রিয়েট করে। এরপর এসকল ইমেল আইডিতে প্রফাইল টি একটিভ করে। তারপর অনলাইনে বিভিন্ন বিঞ্জাপন দিয়ে বিক্রি করে। 

এখন আপনার আমার মত সাধারন পাবলিকের দ্বারা ত এধনের বিষয়গুলো বুঝা সম্ভব না। ফ্রিজিনিস বিক্রি করে তারা ৫০০-১ হাজার করে টাকা নিয়ে যাচ্ছে। কত সোজা প্রতারনা করা। অথচ এসকল একাউন্টের কোনো গ্যারান্টি নেই।

আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে ফ্রিতে ৫ টেরাবাইট ওয়ানড্রাইভ স্টোরেজ + অফিস ৩৬৫ সহ একটা ইমেল একাউন্ট নিবেন। আগে বলে রাখছি এটা সম্পূর্ন ফ্রি। তবে কতদিন একাউন্ট টি একটিভ থাকবে এর কোনো গ্যারান্টি নেই। কারন এটা যেই অর্গানাইজেশনের ভিতরে একাউন্ট করবেন তাদের ব্যাপার। তাই অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে অতিগুরুত্বপূর্ন কোনো ফাইল এসকল ওয়ানড্রাইভ একাউন্টে রাখবেন না। 

ত আজ আমরা একটি ইউনিভার্সিটির আন্ডারে একটা স্টুডেন্ট একাউন্ট খুলবো , এবং এই স্টুডেন্ট একাউন্ট টি খোলার জন্য আমরা ৫ টেরাবাইট ক্লাউড অনলাইন স্টোরেজ সম্পূর্ন ফ্রিতে পাবো। অফিস ৩৬৫ এবং স্কাইপ বিজনেস একাউন্ট ফ্রিতে পাবো। 

ত আমি আপনাদের জন্য একটি বিশেষ ভিডিও বানিয়েছি। কারন সম্পূর্ন প্রসেস টি আসলে লিখে বোঝানো সম্ভব না। কারন এটা অনেক টা ঝামেলার এছাড়া কথা ছাড়া বোঝানো মুশকিল। এবং অনেকে বুঝবেন ও না। সেজন্য আপনাদের জন্য এত কষ্ট করে ভিডিও বানানো। 

আমি সবসময় চেষ্টা করবো আপনাদের কাছে ফ্রিতে টিপস শেয়ার করার জন্য। এখন এজন্য আপনারা যদি সাড়া না দেন তাহলে ত হয় না। আপনারা শিখলে নিজেই অনেকটা প্রযুক্তিতে দক্ষ হতে পারবেন । এতে করে কেউ আপনাদের ঠকাতে পারবে না। 

তা যাই হোক আজকের ভিডিও টা আপনাদের সাথে শেয়ার করছি। ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=0NVx9mkARIs



মিরর ইমেল

মিরর একাউন্ট

যদি উপরের ২টাতে কাজ না হয়। তাহলে নিচের লিংক গুলিতে ট্রাই করতে পারেন।

এক্সট্রা মিরর ১

এক্সট্রা মিরর ২

আরেকটা কথা ভিডিওটা একটু বড় কিন্তু সবাই ধৈয্য ধরে দেখবেন। কারন আপনাদের জন্যই এত কষ্ট করে ভিডিও বানাই। সবাই চ্যানেলটা একটু সাবস্ক্রাইব করবেন। 

Post a Comment

2 Comments