গুগল ড্রাইভের আনলিমিটেড ক্লাউড স্টোরেজ সম্পূর্ন ফ্রি

সকলের প্রতি শুভেচ্ছা রেখে শুরু করছি আজকের লেখা। আশা করছি সবাই ভালোই আছেন । আজকে আপনাদের সাথে Google Drive Unlimited Storage নিয়ে কথা বলবো। আজকাল যারা ফেসবুক চালান তারা সবাই হয়ত জেনে থাকবেন যে ফেসবুকে আজকাল অনেক এডস দেখা যাচ্ছে গুগল ড্রাইভ আনলিমিটেড মাত্র ৩০০ টাকায় কেউ আবার ১০০০ টাকাতেও বিক্রি করছে। আসলে এরা যে কিভাবে মানুষ ঠকায় তা বলার মত অবস্থায় নেই। ফ্রি জিনিস দিয়ে মানুসের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। জ্বি ঠিকই ধরেছেন , গুগল ড্রাইভের আনলিমিটেড স্টোরেজ ফ্রিতে পাওয়া যায়। 

আমরা সবাই জানি গুগল ড্রাইভের স্টোরেজ সবসময় ১৫ জিবি ফ্রি থাকে। অনেকে যখন ১৫ জিবি স্টোরেজ লোড করে ফেলেন তখন নতুন একাউন্ট খুলে আবার গুগল ড্রাইভ ব্যাবহার করেন। এতে একাউধিক একাউন্ট লাগে যা অনেক ঝামেলার । এবং প্রতিবারই আপনাকে একাউন্টে লগইন করতে হয় যেটা একটা ঝামেলার ব্যাপার। অনেকে এত পাসওয়ার্ডও মনে রাখতে পারেন না। তাদের জন্য এটা একটা সমাধান হতে পারে এই সার্ভিস টি। 

যারা গুগল ড্রাইভ ব্যাবহার করেন তারা জানেন যে ১৫ জিবি শেষে গুগল ড্রাইভ ব্যাবহার করতে গেলে আপনাদেরকে অব্যশই তাদের সাবক্রিপশন কিনতে হবে। কিন্তু তাদের সাবক্রিপশনের যে পরিমান চার্জ তাতে কেনার উপায় নাই। খুবই সমস্যা এত টাকা দিয়ে সার্ভিস নেয়া। তার থেকেও বড় কথা একবার কিনলে সেটা লাইফটাইমের জন্য না । আপনাকে প্রতি বছর অথবা প্রতি মাসে তারজন্য পয়সা চুকানো লাগবে। যেটা একটা সমস্যা। একবার টাকা দেওয়া ব্যাপার না, কিন্তু বারবার টাকা দিবে কে বলুন। সেটাই সমস্যা। সেজন্য অনেকেই গুগল ড্রাইভের আনলিমিটেড স্টোরেজ ইন্টারনেটে খুজেন। আলিএক্সপ্রেস সহ বিভিন্ন পেজ এবং ওয়েবসাইটে গুগুল ড্রাইভ ৩-৫ ডলারে বিক্রি হয় । 

এখন আপনাদের সামনে ফাস করবো কিভাবে তারা ফ্রি জিনিস আপনাদেরকে বিক্রি করে লাভ করছে। গুগল ড্রাইভের বিভিন্ন ইন্টারপ্রাইস সলিউশন রয়েছে। যারা বিজনেস পারপাস জি সুইট অথবা এডুকেশন পারপাস ভার্সিটি অথবা স্কুলের ইমেল ব্যাবহার করেন , তাদের জন্য গুগুল তাদের আনলিমিটেড স্টোরেজ ফ্রিতে দিয়ে থাকে। এবার এসব অসাধু ব্যাবসায়ীরা করে কি , সেই সকল ইমেল আইডি আপনাদের কাছে বিক্রি করে। বলে যে আনলিমিটেড। 

অনেক অসাধু ব্যাবসায়ী ২য় পদ্দতি ব্যাবহার করে। আমেরিকার বিভিন্ন প্রতিষ্টান তাদের অরগানাএজশনের ফ্রি স্টোরেজ দেয় টিম এ জয়েন করার জন্য। গুগল তাদের টিমের মেমবার হিসেব করে আপনাকে আপনার ড্রাইভের সাথে একটা টিম ড্রাইভ দিবে যেটার মূল এককসেস সেই কম্পানি গুলোর। কিন্তু আপনাকে তারা একটি ফোল্ডার মত করে দিবেন। আপনি সেখানে ফাইল ডাটা জমা রাখবেন। অনেকে এসকল কম্পানিকে জানেন না। এসকল অসাধু বিক্রেতারা একটি ওয়েবসাইট এর মাধ্যমে  আপনাকে আপনার জিমেল দিয়েই একটি টিম ড্রাইভ করে দিবে। সেখানে আপনি আনলিমিটেড ইউস করতে পারবেন। কিন্তু যেটা সম্পূর্ন ফ্রিতে। কিন্তু আপনার কাছ থেকে তারা টাকা নিবে । এভাবেই সাধারন মানুষ প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে। আমার মনে হয় আপনাদের সকলের বিষয়গুলোতে সচেতন হওয়া উচিত। 

যাই হোক আজকে আপনাদের দেখাবো কিভাবে সম্পুর্ন টাকা ছাড়া  এই আনলিমিটেড গুগল টিম ড্রাইভ এর স্টোরেজ নিবেন। সেজন্য আমি আপনাদের বোঝার সুবিধার্তে একটি ভিডিও টিউটোরিয়াল বানিয়েছি। সেখানে আমি আরো বিস্তারিত বলে দিয়েছি।  তাই ভিডিও টি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখবেন। এবং ইউটিউব চ্যানেল টি সাবক্রাইব করবেন। 

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=_W_nBpcQ244



Post a Comment

1 Comments