+৮৮০৯৬ কোডের নাম্বার স্পেশাল নাম্বার সম্পূর্ন ফ্রি


স্পেশাল নাম্বার নিতে সবাই ইচ্ছা করে তাই না? আসলে সবার ই পছন্দ আমার ফোন নাম্বার টা যদি স্পেশাল নাম্বার হতো তাহলে কত ভালো হতো। যারা সিম কেনেন তারা অনেকেই সিম কেনার সময় নাম্বার পছন্দ করে কেনন । কিন্তু সবার পক্ষে ত নাম্বার পছন্দ করা সম্ভব হয় না। কারন অনেকেই ভালো নাম্বার চাইলেও তা খুজে পান না। আবার তা কিনতে গেলেও নানান সমস্যায় পড়তে হয়।  যেমন মোবাইল ফোন কম্পানি গুলো তাদের বিভিন্ন নাম্বার সিলভার গোল্ড প্লে নামে বিক্রি করে থাকে। কিছু কিছু স্পেশাল নাম্বার তারা ১ লাখ টাকা পর্যন্ত বিক্রি করে। সেজন্য আপনারা যারা এন্ডয়েড ফোন ব্যাবহার করেন তাদের জন্য একটি সহজ সমাধান নিয়ে এসেছি।

আপনাদেরকে আজকে 5 টি এপস দেখাবো। যে চারটি এপস এর কিছু সুবিধা অসুবিধা রয়েছে। চারটি এপস এর মধ্যে রয়েছে , Amber IT, Brilient Apps, Dail , BTCL ALAP, ICC Comunication. ৫ টি কম্পানি তাদের বিশেষ কলিং সেবা চালু করেছে। তারা আপনাকে এন্ড্রয়েড ফোনের এপস এর ম্যাধমে +৮৮০৯৬ কোডের একটি টেলিফোন নাম্বার দিবে। যেটাকে আইপি ফোন নাম্বার বলা হয়। 

অতীতে এই আইপিফোন শুধু মাত্র ইন্টারনেট ব্রডব্যান্ড কম্পানি গুলো ফিজিক্যাল টেলিফোন সেট এর সাথে দিতো। কিন্তু এখন ডিজিটালাইস হওয়ার কারনে কম্পানি গুলো এখন এড্রয়েড সফটওয়ার এর সাথে ইনট্রিগেটেড তাই আপনি তাদের এপ গুলো তে একাউন্ট করলে এই স্পেশাল ফোন নাম্বার পাবেন । এসকল এপস এ একাউন্ট করতে হলে বর্তমানে NID CARD লাগবে। কারন বাংলাদেশের প্রেক্ষাপটে সবাই জানেন যে এটা কতটা গুরত্বপূর্ন। কারন বাংলাদেশে বিভিন্ন  আজেবাজে মানুষ একাউন্ট খুলে আগে মানুষকে হুমকি দিতো। ফলে বাংলাদেশে গভমেন্ট NID কে আরো জরুরি করে দিয়েছে। অতএব এখন আপনাকে এসকল এপস ব্যাবহার করতে গেলে অবশ্যই NID সাবমিট করতে হবে। 

এসকল এপস এর কল রেট সাধারনত ৪৫ পয়সা হয়ে থাকে। তারসাথে  ভ্যাট ট্যাক্স যুক্ত হয়। এটা শুধু ম্রাত একটি স্পেশাল নাম্বারের জন্যই এই প্রাইস টা কাটে। সাধারন ভাবে এই ধরনের এপস ব্যাবহারের কোন যুক্তি নাই তবে যদি কেউ সৌখিনাতার কারনে এই এপস ব্যাবহার করেন সেটা একটা আলাদা বিষয়। কারন এতে ইন্টারনেট ও প্রয়োজন হয় আবার টাকাও কাটে। অতএব একসাথে ২টা ই লাগে। বরং ইন্টারনেটে হওয়ার কারনে কথা আরো বাধা বাধা আসে। তাই আমার মতে আপনারা সরসরি ফোন থেকেই কল দিতে পারেন। 

আর এপস যদি ব্যাবহার ই করলে হয় । তাহলে বিটিসিএল এর আলাপ এপস টি ব্যাবহার করুন। এটা অনেকটা ভালো। বিলিয়ান্টের সমস্যা রাতে কল যায় না। আর আম্বার আইটি টা বেশ ভালো। এটা সবসময় কল যায় । তবে কল রেট ৪৫ পয়সার বেমি কাটে। আপনারা ব্যাবহার করে দেখতে পারেন। কেমন লাগে আপনাদের কাছে। আশাকরি খারাপ লাগবে না। ভালোই লাগবে। 

যাই হোক এতক্ষন অনেক কথা বল।রাম এখন আপনাদের জন্য এই ৫টা এপস নিয়ে আমি একটি ভিডিও বানিয়েছি। আপনারা ইচ্ছা করলে ভিডি টি দেখতে পারেন। এতে করে কলিং এপস নিয়ে আপনারা বেশ কিছুটা ধারনা পেতে পারেন। 

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=NFGyxySQLBo



Post a Comment

0 Comments