জানুন কিভাবে টাওয়ার এর মাধ্যমে মোবাইল লোকেশন ট্রাকিং করা হয়? জানুন গোপনীয় তথ্য


পোষ্টের টাইটেল দেখেই হয়ত অনেকে বুঝতে পেরে গেছেন আর অনেক গুরুত্ব পূর্ন বিষয় নিয়ে আলোচনা করবো। বিষয়গুলো অনেকই সেন্সেটিভ । কিন্তু সবাই আসলে জানতে চায় কিভাবে মোবাইল ফোনের টাওয়ার এর মাধ্যমে মোবাইল ফোন ট্রাকিং করা হয়। যেমন চুরি ছিন্তাই হওয়া ফোন । অনেকেরই জানার ইচ্ছা যে কিভাবে কোন প্রযুক্তি ব্যাবহার করে এটা করা হয়।
আগেই বলে রাখি ধৈয্য না থাকলে এই টিউন পড়া বাদ দেন। সময় দিয়ে না পড়লে কিছুই বুঝতে পারবেন না।

আজ সেটাই আলোচনা করবো, বর্তমান বাজারে বাংলাদেশি যত ইউটিউবার রা আছে তাদের চ্রানেল ঘেটে ফোন ট্রাকিং নিয়ে ভিডিও পেলেও তা কোন কাজের না। অধিকাংশ ইউটিউবার রাই ট্রাকিং এর ভিডিও বানানোর সময় বলে ৩ টাওয়ার মিলে নাকি লোকেশন ট্রাকিং করা হয়। এটা সম্পূর্ন মিথ্য কথা। সামান্য ভিউ আর টাকা ইনকামের জন্য এসব ইউটিউবার রা ভোগাস কথা বাত্রা বলে। ফলে মানুষ ঞ্জানহীনই থেকে যায় প্রযুক্তি সম্পর্কে।

অনেকেই বলে পুলিশ বা আইনসৃংক্ষলা বাহিনি নাকি এই ৩টাওয়ার মিলে নাকি ্রটাকিং করে। অনেকে মনে করে পুলিশের কাছে জ্বিন ধেত্য ভুত আছে । কেউ বলে সফটওয়ার দিয়ে ট্রাকিং করে। বাংলাদেশি কোন ইউটিউবারই টেকনলজি সম্পর্কে তেমন না ঘেটেই ইনকামের জন্য ভিডিও বানায়। আর বোকা মানুষ গুলো গিয়ে তাদের চ্যানেল সাবস্ক্রাইব করে।

যাই হোক আসল কাজে যাই, আজ আপনাদের টেকনলোজির একটু গভিরে নিয়ে যাবো । আজ দেখাবো কোন কোন তথ্য দ্বারা ট্রাকিং করা হয় , এবং তার পদ্ধতি টা কি।  ভিডিওতে দেখাবো পদ্ধতি।
আজকে গোড়ার বিষয়গুলো দেখাবো , যেটা আসলে মূল ।  যেই তথ্য গুলো ছাড়া দুনিয়ার কেউ ই ট্রাকিং করতে পারবে না। কি সেই বিষয় সেটাই আজ ভিডিওতে দেখাবো। যদি কিছু শিখতে চান আসলেই জানতে চান তাহলে ভিডিও টি মিস করবেন না। যা যা আলোচনা করবো সেগুলো মনো যোগ দিযে শুনবেন।  ভিডিওটা লং হতে পারে কিন্তু ধর্য নিয়ে দেখবেন ।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=-oYweZYtnWA


Post a Comment

0 Comments