ট্রেনের টিকেট আছে কিনা তা ঘরে বসে জানার উপায়


ত ইমন ইনফরমেশন বাসি আপনাদের কে নিয়ে শুরু করে দিলাম আজকের লেখা। যারা গ্রামে বসবাস করেন। তারা ট্রেনের টিকেট কাটতে গ্রাম থেকে শহরে যান। তারা অনেক সমস্যার মধ্যে পড়েন। কারন্ প্রায়ই দেখা যায় গ্রামে থেকে শহরে এসে টিকেট কাউন্টারে গিয়ে দেখেন যে টিকেট নেই। সব টিকেট বিক্রি হয়ে গেছে। এই সমস্যায় সবাই পড়েন। আজ এই সমস্যার সমাধান দেখাবো। 

যারা সামান্য এন্ড্রয়েড ফোন ব্যাবহার করেন তারা এখন স্টেশনে না গিয়েও আপনার ফোন থেকেই স্টেশনে টিকেট আছে কিনা সেটা ঘরে বসে দেখতে পারবেন। এতে করে সব থেকে বড় যে সুবিধা টি হয় সেটা হচ্ছে আপনার স্টেশনে যাওয়ার খরচ টা বেচে যাচ্ছে । এবং আপনাকে টিকেট আছে কিনা সেটা জানতে স্টেশনে ভিড়ে যাওয়া লাগছে না। আগে এটা অনেক ঝামেলা হতো। তাছাড়া স্টেশনে অনেক টিকেট বিক্রেতা টিকেট থাকলেও বলতো টিকেট নাই। কিন্তু এখন আপনি নিজেই দেখতে পারবেন টিকেট কি আসলেই আছে নাকি শেষ হয়ে গেছে। এটা আসলেই অনেক জানার প্রয়োজন। যারা জানেন না তারা আজকের ভিডিও টি দেখে জেনে নিবেন। এটা বাংলাদেশের একটি জনপ্রিয় এপস। বর্তশানে এটার রিব্যান্ডিং নেম রেল সেবা। আগে এটা দিয়ে শুধু মাত্র ট্রেনের টিকেট দেখা যেত। এবং কয়টায় ট্রেন ছাড়বে সেটা দেখা যেত। কিন্তু বর্তমানে রেল সেবা নামে যে এপস টি বের হয়েছে সেটা দিয়ে আপনি ট্রেনের টিকেট কাটা সহ , কয়টা সিট আছে, কয়টা কাউন্টার সিট কয়টা অনলাইন সিট সবই দেখতে পাবেন। আরো সুবিধা হচ্ছে এখানে আপনি কোন ট্রেন এর কোন বগি এবং কোচ গুলো কেমন সেটার ছবিও দেখতে পারবেন।

এছাড়া কোন ট্রেন কোন স্টেশনে ছাড়ে কয়টার সময় ছাড়ে। এক স্টেশন থেকে আরেক স্টেশনের দূরত্ব কত। এবং তাদের এক স্টেশন থেকে আরেক স্টেশনে যেতে কত মিনিট সশয় লাগবে। সামনে কোন স্টেশন এটাও তারা সহজে দেখতে পারবে। এতে করে রেলের মান এবং সেবা উভই উন্নত হয়েছে। যার কারনে আমাদের যাত্রা আরো উন্নত হয়েছে। মানুষের ভোগান্তি যেমন কমেছে তেমনি মানুষের সুযোগ সুবিধাও বেড়েছে। সামান্য টিকেটের ইনফরমেশনের জন্য আগে মানুষকে যে পরিমান কষ্ট সহ্য করতে হতো। জ্যাম এর কষ্ট সহ্য করে কাউন্টারে যাওয়া লাগতো। এখন এটা থেকে মানুষ রেহাই পাবে।

এখন আপনি রেলসেবা এই এপস টি দিয়ে নিচের রিলেটেড সুবিধা গুলো পাবেন:

  • ট্রেনের অগ্রিম টিকেট
  • ট্রেনের টিকিট কাটার সময়?
  • ট্রেনের টিকিটের মূল্য
  • বিকাশের মাধ্যমে ট্রেনের টিকিট
  • অনলাইনে ট্রেনের টিকিট কাটার সময়
  • ট্রেনের অগ্রিম টিকিট কতদিন আগে পাওয়া যায়
  • ট্রেনের টিকিট চেক
  • ট্রেনের টিকেট সংগ্রহ
যারা এপস টি সম্পর্কে জানেন না, তাদের জন্য আমি একটি স্পেশাল ভিডিও বানিয়েছি আপনারা সেটা দেখতে পারেন। আর বিশেষ কোনো প্রশ্ন থাকলে সেটা আমার ফেসবুক পেজ এ ইনবক্স করতে পারেন। নিচে আমি আমার ভিডিওর লিংক দিয়ে দিচ্ছি। সেখান তেকে আপনারা ভিডিও টি দেখে নিবেন।

ভিডিও টি দেখুন : https://www.youtube.com/watch?v=n-lwu8wNON0



Post a Comment

0 Comments