আনলিমিটেড স্পিড এ ফ্রি ভিপিএন তাও আবার সম্পূর্ন ফ্রিতে কম্পিউটার এবং মোবাইল সবার জন্য

কি অব্স্থা কমিউনিটি বাসী VPN ত সবার জন্যই লাগে, কিন্তু ভিপিএন কিনতে ত টাকা লাগে। আবার ফ্রি ভিপিএন এ স্পিড কম । তাই আপনাদের জন্য দারুন দারুন কিছু  টিপস এন্ড ট্রিক্স এর সাথে একটি ফ্রি ভিপিএন নিয়ে আলোচনা করবো। বর্তমানে ইন্টারনেটে বহু ফ্রি ভিপিএন পাওয়া। যা দিয়ে অনেকেই ইন্টারেনেট বিভিন্ন সাইটে ব্যাবহার করেন। কিন্তু অসুবিধা হচ্ছে ফ্রি ভিপিএন এর স্পিড কম হয় এরকম সমস্যা অনেকেই বলে থাকেন। এবং এটাই হচ্ছে ফ্রি ভিপিএন এর মূল সমস্যা। এই সমস্যা সমাধানের কোনো উপায় নেই। সেজন্য অনেক টাকা দিয়ে পেইড ভিপিএনও কিনে থাকেন। যা আসলে সবার পক্ষে সম্ভব নয়। আমরা যারা অনেকই স্টুডেন্ট রয়েছি তারা  টাকা দিয়ে ভিপিএন কেনার সামর্থ নেই। কিন্তু কম্পিউটাপর চর্চা করার জন্য আমাদেরকে অবশ্যই ভিপিএর দারস্থ হতে হয়। 

আমিও নিজে এজীবনে বহু ফ্রি ভিপিএন ব্যাবহার করেছি। এবং যেই ভিপিএন ব্যাবহার করি না কেন। সমস্যা সেই একটাই। কোনো ভিপিএনএই স্পিড সম্পূর্ন পেতাম না। প্রথম প্রথম টার্বো ভিপিএন টা ানেকটা স্পিড দিতো। কিন্তু আস্তে আস্তে টার্বোভিপিএনও স্লো হয়ে গেলো। তখন আর ভালো স্পি পেতাম না। তাছাড়া কপিউটারের জন্য টার্বো ভিপিএন এর কোনো সুবিধা ছিলো না। কম্পিউটারে টানেল বিয়ার ভিপিএন ব্যাবহার করতাম । এই টানেল  বিয়ারের স্পি অনেকটা ফাষ্ট থাকলেও এনার সমস্যা ছিলো উনি ৫০০ এমবির পরে আর সার্বিস দিতো না। ফলে ৫০০ এমবির পর আবার আলাদা একাউন্ট করে আমাকে ভিপিএন চালাতে হতো। বারবোর একাউন্ট করার জন্য এত জিমেল আইডিও থাকতো না। 
তাছাড়া এতে আপলোড ডাউনলোড এরও অসুবিধা হতো। যার কারনে অনেকের ডাউনলোড আপলোড নষ্ট হয়ে যেতো। এই সমস্যা টা ছিলো আরো বড় ঝামেলা। তারপর বহু খোজাখুজির পর একটি ফ্রি ভিপিএন পেলাম যেটা কম্পিউটারে সম্পূর্ন ফ্রি। এবং মাইক্রোসফট অফিসিয়াল স্টোরে আপনি সেটা প্রিতে ডাউনলোড করে ব্যাবহার করতে পারবেন। এই ভিপিএনটি মূলত পেইড। কিন্তু মাইক্রোসফট এর সকল ইউজার এর জন্য কম্পানি টি ফ্রিতেই আনললিমিট ব্যাবহার করার সুযোগ দিয়েছে।  যদিও এর ব্যাবহারকারীরর সংখ্যা বেশি না। কিন্তু আমি যতটুকু ব্যাবহার করে দেখেছি এটাতে ২০ এমবিপিএস এর উপরে স্পিড ওঠে। এবং লেটেন্সি অনেকটা কম। ফলে দ্রুত র্সাভার রেসপন্স ঘটে। অধিকাংশ ভিপিএনর একটা প্রধান সমস্যা র্সাভার রেসপন্স টাইম অনেকত বেশিষ। তাই যারা গেমস খেলেন। তাদের জন্য এটা অনেকটা ঝামেলার হয়ে যায়। কিন্তু এই ভিপিএন এ আপনারা সেসকল সমস্যার মুখোমুখ হবে না। 

যারা ফোনে ভ্যাবহার করবেন। মানে এন্ড্রয়েডের জন্য। তাদের অবশ্য্‌ এটা ক্্রাক ভারশন ভ্যাবহার করতে হবে। যদিও এটা উইন্ডোস ভারশনের জন্য ফ্রি  কিন্তু এন্ড্রেয়েডের জন্য এটা ফ্রি না। সেজন্য মোড ভারশন ব্যাবহার করতে হবে। কিন্তু স্পিডের দিক থেকে ১০০ তে ১০০ পাবে এই ভিপিএন। 

 আপনাদের এই সমস্যার সমাধান নিয়েই আজকে আমার এই পোষ্ট যাদের ভালো লাগবে। তারা আমার ইউটিউব চ্যানেলটি সাবক্স্রাইব করবেন। এটি ফ্রিতে নিবেন এবং কোথা থেকে ডাউনলোড করবেন সেটার জন্য আমি ভিডিও দিয়ে দিলাম আপনারা দেখে নেন। আশা করি ভিডিও টি আপনাদের উপকারে আসবে।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=1SzbnH1DDJM


Post a Comment

0 Comments