ফ্রিতে নিন উইন্ডোস ১০ প্রো সহ মাইক্রাসফট আরজুর এর জেনুইন লাইসেন্স [Official Offer]

অনেকদিন ধরেই লিখবো লিখবো করে লেখা হচ্ছিলো না। আগে বলেছিলাম উইন্ডোস ১০ এর জেনুইন লাইসেন্স ফ্রি পাওয়া যায় , কিছু দুষ্ট চক্র এসব ফ্রি লাইসেন্স তাদের ফেসবুক পেজে ৭০০-৮০০ টাকায় বিক্রি করছে, অলরেডি আমি একটি ফ্রিতে নিয়েছিলাম। আজকে সেটাই দেখাবো কিভাবে ফ্রিতে নিবেন।


ত দেরি করছেন কেন? যাদের হাতে সময় নেই, তারা আজকের লেখা থেকে দূরে থাকুন।
ত আগে বলে রাখি এটাতে শুধু উইন্ডোস ১০ নয় সাথে আরো অনেক জিনিস ফ্রিতে পাবেন।
ত চলুন একনজরে দেখে নেই কি কি ফ্রিতে পাবেন:








এগুলো সবই ফ্রিতে পাবেন। এছাড়াও আগে Office 365, Onedrive 5TB স্টোরেজ ফ্রি তে নেয়া কিন্তু দেখিয়েছি। আজ থাকছে Windows 10 Pro এর ডিজিটাল লাইসেন্স ফ্রিতে নেয়ার সিস্টেম।

তার আগে আপনাদের জেনুইন লাইসেন্স নিয়ে বিস্তারিত কিছু কথা বলে নেই:
জেনুইন লাইসেন্স কি? : জেনুইন কি হলো এমন এক ধরনের কি যা আপনি নিজেই নিজের জন্য কিনেছিলেন যা আপনার কম্পিউটারে ইন্সটল করেছেন। এবং যা মাইক্রোসফট অফিসিয়ালি অরিজিনাল লাইসেন্স হিসেবে গ্রহন করেছে। সেটাই জেনুইন লাইসেন্স। 

আপনি সেটিংসের মাধ্যমে উইন্ডোজ জেনুইন চেক করতে পারেন। চেক করতে স্টার্ট মেনুতে যান, সেটিংস ক্লিক করুন, তারপরে আপডেট এ ক্লিক করুন। তারপরে, OS টি Active আছে কিনা তা দেখতে অ্যাক্টিভেশন এ ক্লিক করুন। যদি হ্যাঁ, এবং এটি "windows is activated with a digital license" দেখায়, তাহলে আপনার উইন্ডোজ 10 টি জেনুইন।

উইন্ডোস ১০ কি স্টুডেন্ট দের জন্য ফ্রি? জ্বি হ্যা ফ্রি তবে যদি আপনার ইন্সটিটিউট এর সাথে মাইক্রোসফট এর লিংক থাকে। অর্থাত আপনার ইউনিভার্সিটি বা কোনো প্রতিষ্টান অর্গানাইজেশন যদি মাইক্রোসফট থেকে তাদের কোন সফটওয়ার কিনে থাকে বা সেবা নিয়ে থাকে তাহলে আপনি যদি সেই ইনসটিটিউট বা ইউনিভার্সিটির আন্ডারে পড়ালেখা করেন তাহলে আপনি সহ আপনাদের সকল স্ডেটুডেন্টই এসকল সুবিধা পাবে। 

নন জেনুইন এর অর্থ হল আপনার উইন্ডোজটির কোনও বৈধ নয়। এটি একটিভ না। অর্থাত আপনি ইন্টারনেট থেকে পাইরেটেড জিনিস ব্যাবহার করছেন। যেটা আপাতত কাজ চালিয়ে নেয়ার মত কিন্তু আপনি সবসময় এটা দিয়ে পূর্ন সুবিধা গ্রহন করতে পারবেন না। কারন এতে আপনি সম্ভবত আপডেট পাবেন না। মাইক্রোসফট সবসময়ই চান আপনি টাকা দিয়ে একটি জেনুইন উইন্ডোস কিনে নেন। আপনার উইন্ডোস টি যদি অরিজিনাল না হয়ে থাকে তবে আপনি একটি পার্সিয়াল উইন্ডোস লাইসেন্স কিনে নিতে পারেন। কারন এর দাম ও কম। এবং এটা ব্যাবহার করলে আপনাকে আপডেট সিকিউরিটি নিয়ে চিন্তা করতে হবে না। আমার মনেহয় প্রত্যেকেরই উচিত একটি জেনুইন লাইসেন্স কিনে ব্যাবহার করা। আর যদি আপনি স্টুডেন্ট হন তাহলে ত ফ্রিতেই উইন্ডোস এর লাইসেন্স পেয়ে যাবেন। এর জন্য আপনাকে আমার নিচের ভিডিও টি দেখতে হবে। আপনাদের অনেকের রিকোয়েষ্টের কারনে আমি ভিডিও টি বানিয়েছি। আশাকরি সবাই দেখবেন।

আমি আপনাদের জন্য সম্পূর্ন প্রসেসটি ভিডিও টিউটোরিয়াল করে রেখেছি, এখন আপনারা দেখে আসতে পারেন।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=6phvDqQk-2A



ফ্রি উইন্ডোস ১০ লিংক: Microsoft

Post a Comment

0 Comments